ই কমার্স ব্যবসায় প্রডাক্ট ফটোগ্রাফি

ই কমার্স ব্যবসায় প্রডাক্ট ফটোগ্রাফি কেন দরকার

ই কমার্স ব্যবসায় প্রডাক্ট ফটোগ্রাফি: বর্তমান যুগের সাথে তালমিলিয়ে আমরা অনেকেই আছি যারা ই কমার্স ব্যবসাকে বেছে নিয়েছি। যেহেতু এটি একটি ব্যবসা তাই বিভিন্ন সমস্যার সম্মূক্ষিন হওয়াটা স্বাভাবিক। 

কিন্তু আপনি যদি সচেতন হয়ে থাকেন তাহলে সহজেই আপনার সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।



ই কমার্স ব্যবসায় প্রধান সমস্যা কি হয়ে থাকে ?

প্রধান সমস্যাটি হয় সেল বৃদ্ধির ক্ষেত্রে, আমরা অনেকেই দুশ্চিন্তায় পরে যাই কারন আমাদের ই-কমার্স ব্যবসায় সেল বৃদ্ধি হচ্ছে নাহ। 

 

এই ক্ষেত্রে আমাদের কি করা উচিত ?

আমদের যে কোন সমস্যার ক্ষেত্রেই আমাদের প্রথমত মাথা ঠান্ডা রাখতে হবে। এতে আমাদের অর্ধেক সমস্যার সমাধান হয়ে যায়  যাবে।
প্রথমত আমাদের খুজতে হবে যে আমাদের কোথায় ঠিক প্রবলেম হচ্ছে। এরপর সেই প্রবলেমগুলিকে সিলেক্ট করে আমাদের সমাধান করতে হবে।
সাধারনত আমরা আমাদের ফেসবুক পেজের পোস্টগুলোতে ইম্প্রেশন বা এঙ্গেইজমেন্ট বারানোর জন্য বুস্ট করে থাকি। এতে হয়তো আমাদের পোস্টটি ভালই রিচ হয় কিন্তু আমাদের প্রোডাক্ট তেমন একটা সেল হয় নাহ।



আপনি কি কখনো ভেবে দেখেছেন এটা কেন হয়ে থাকে ?


এটার প্রধান কারন হচ্ছে আপনার প্রডাক্ট ফটোগ্রাফি, একটু বিস্তারিতই বলা যাক-

সাধারন আমরা যখন দোকান থেকে কোনো কিছু কিনে থাকি, তখন আমরা প্রথমে দোকানে যাই এরপর যে প্রডাক্টটা আমাদের ভাল লাগে সেই প্রডাক্ট ভাল করে হাত দিয়ে দেখি। এরপর যদি ভাল লাগে তাহলে ওখানে যে সেলস বয় থাকে তার সাথে ঐ প্রডাক্ট নিয়ে কথা বলি। তার সাথে কথা বলার পর যখন আপনি ইম্প্রেস হবেন তখন আপনি প্রডাক্টটি কিনবেন। আর না হয় ঐ প্রডাক্টটি রেখে ওখান থেকে চলে যাবেন।

এখানে যদি আপনি খেয়াল করেন তাহলে আপনি দেখবেন “যখন আপনার  প্রডাক্টটি দেখে ভাল লেগেছে  তখন আপনি সেলস বয়কে ডেকে এনে এই প্রডাক্টটি সম্পররকে জানতে চেয়েছেন ।”
তার মানে হচ্ছে আপনার যদি প্রডাক্টটি ভাল না লাগতো তাহলে কিন্তু আপনি প্রডাক্টটি রেখে তখনই চলে যেতেন।

ঠিক তেমনটাই ঘটে থাকে আপনার ই কমার্স ব্যবসায় আপনি যতোই বুস্ট করেন নাহ কেনো  আপনার প্রডাক্ট ফটোগ্রাফি যদি ভাল না হয় তাহলে আপনার আপনার সেল বাড়বে নাহ। কারন আপনার কাস্টোমার প্রথমে দেখবে আপনার প্রডাক্টের ছবি। 

যখন আপনার ছবি দেখে তাদের ভাল লেগে থাকবে, এরপর তারা আপনার পেজে নক দিবে এবং বাকি কাজ আপনাকে তার সাথে মেসেজে কনভারসেশন করে বা তার মোবাইলে কথা বলে করতে হবে। এবং আপনার মাথায় একটা জিনিস রাখতে হবে উনি যেহেতু নক দিয়েছে তার মানে আপনার প্রডাক্টের ছবি তার কাছে ভাল লেগেছে বলেই নক দিয়েছে।

কিন্তু তাদের যদি প্রডাক্টের ছবি দেখে ভাল না লেগে থাকে তাহলে তারা আপনাকে মেসেজও দেয়া তো দুরের কথা তারা আপনার পোস্ট ইগ্নোর করে সামনের দিকে তার ব্রাউজার Scroll করে চলে যাবে।

অতঃপর বোঝাই যাচ্ছে ই কমার্স ব্যবসায় প্রডাক্ট ফটোগ্রাফির গুরুত্ব কতোটুকু। আপনার ই কমার্স ব্যবসায় প্রডাক্ট ফটোগ্রাফি যতো ভাল হবে। আপনার প্রডাক্টের সেলও ততো বেশি হবে।

Related Posts